Best BDIX Server List [Updated]

বেস্ট bdix server

শুরুতেই বলে নেই, আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র ব্রডব্যান্ড ইউজারদের জন্যে! আজকে আমাদের আর্টিকেলটির টপিক হচ্ছে high speed ftp server bd, ওয়াইফাই/ব্রডব্যান্ড ব্যবহারকারীরা  নেট প্যাকেজ গুলোর বিজ্ঞাপনে খেয়াল করবেন, বিশেষ করে লিখা থাকে যে Youtube স্পিড আর FTP সার্ভার এর স্পিড আলাদা । যেমন ধরুন আপনি 5Mbps এর ব্রডব্যান্ড প্যাকেজে Youtube আর FTP সার্ভারের স্পিড ২০/৩০ Mbps এর মতোন দেয়া থাকে। FTP সার্ভার আসলে হচ্ছে আপনার ISP এর সার্ভার এর কম্পিউটার, এর ফোল্ডার যেখানে তারা নিজেদের পছন্দ মতো মুভি, সিরিজ, গান, গেমস, সফটওয়্যার ইত্যাদি আপলোড করে দেয়া থাকে। যারা হেভিওয়েট ব্যবহারকারী  রয়েছেন তাদের জন্যে BDIX movie server ছাড়া একটি দিন কল্পনা করাও কঠিন।

বর্তমান এ দেশ এর সকল ISPই বিডিআইএক্স সার্ভারের সুবিধা দেয়।

 

BDIX সার্ভার কি

BDIX সার্ভার বলতে দেশের প্রতিটি একক ISP’র FTP সার্ভারকে দেশের সকল ব্রডব্যান্ড ইউজারদের জন্যে Available করে দেওয়া। মানে আপনি Link3 এর FTP সার্ভার Link3 এর ব্যবহারকারী না হয়েও ব্যবহার করতে পারবেন। তবে কিছু কিছু ISP এর BDIX বহিভূর্ত সার্ভার থাকে যেটা এক্সক্লুসিভ আকারে থাকে। মনে রাখবেন, টরেন্ট এর থেকে FTP সার্ভার অনেক উত্তম। কারণ আপনি দেশীয় torrentbd থেকেও যদি কোনো কিছু Download করতে চান কিন্তু যদি সেটার সিড না থাকে তাহলে কিন্তু কোনো স্পিডই আপনি পাবেন না। কিন্তু FTP সার্ভার থেকে কোনো কিছু ডাউনলোড করতে গেলে Seed/Leech এগুলো নিয়ে মাথা ব্যাথা থাকে না।

 

BDIX কি?

এর পূর্ণরূপ হচ্ছে Bangladesh Internet Service Exchange । ধরে নিন আপনার ISP বা আপনার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের নূন্যতম ১টি FTP সার্ভার রয়েছে। এই একটি সার্ভার থেকে আপনি যত স্পিডেরই নেট কানেকশন নিয়ে থাকেন না কেন ওই সার্ভার থেকে খুব দ্রুত গতিতে আপনি ফাইলগুলো ডাউনলোড করতে পারবেন। এখন এভাবে বাংলাদেশের সকল উচ্চপর্যায়ের ISP এবং বড় বড় মেজর ISP প্রতিষ্ঠানগুলো মিলে BDIX তৈরি করেছে। অর্থাৎ ধরুন বাংলাদেশের ১০০টা ISP মিলে BDIX তৈরি করেছে তাহলে আপনার ISP যদি BDIX সমর্থিত হয়ে থাকে তাহলে আপনি BDIX server থেকে মানে ওই ১০০টা ISP এর FTP সার্ভারগুলো থেকে হাই স্পিডে ডাউনলোড করতে পারবেন। মাঝে মধ্যে ধরে নিন, আপনি আপনার বন্ধুর বাসায় বেড়াতে গেলেন। সেখানে গিয়ে দেখলেন যে আপনার বন্ধু 10.16.100.244 সাইটে ব্রাউজিং করছে। তখন আপনি হয়তো ভাবতে পারেন আরে ভাইরে ভাই এইটা আবার কোন ধরণের সাইট! আসলে এটা হচ্ছে একটি BDIX FTP সার্ভার।

 

BDIX Server BD

আমার ব্যক্তিগত জানা মতে দেশে প্রায় ১১১টি BDIX FTP পাবলিক সার্ভার রয়েছে।কিন্তু আপনার জন্য ১১১ টির প্রয়োজন নেই। নিয়মিত আপডেট পেলে মাত্র ১/২টা সার্ভারেই আপনি মুভি, গান, সফটওয়্যার, গেমস সবকিছুই পেয়ে যাবেন। নিচের দেশ এর সেরা কিছু BDIX FTP সার্ভারের লিস্ট এবং সাথে ছোট রিভিউ দিয়ে দিচ্ছি। এছাড়াও ১১১টি মানে সকল BDIX FTP সার্ভারের খোঁজো দিয়ে দিচ্ছি হতাশ হয়েন না।

 

Best FTP Server BD লিস্ট


সার্কেল FTP Server আমার ব্যক্তিগত মতে দেশের দেশের সেরা একটি সার্ভার! যাদের 15.1.1.1 কিংবা circleftp.net এই সাইট এ একসেস পাননি তারাই এই সার্ভারটি ব্যবহার করতে পারবেন। সেরা সার্ভার বলার কারণ এখান এ আপনি শুধুমাত্র লেটেস্ট মুভি, সিরিজ, সফটওয়্যার, গেমস পাবেন শুধু তাই নয়; বরং এই সাইটে ইউজার রিকোয়েস্ট সবথেকে বেশি গ্রহন করা হয়। শুধুমাত্র adults আর বাংলাদেশি কোনো কনটেন্ট ছাড়া আপনার যা কিছু প্রয়োজন তাদের ফেসবুক গ্রুপে পোষ্ট দিলেই দেখবেন যে ঘন্টাখানেক এর মধ্যে সার্ভারে আপনার রিকোয়েস্টেড মুভি/সিরিজ/গেমস সবই আপলোড করা হয়ে গিয়েছে। আমার মনে আছে একমাত্র এই সার্ভারটিতেই Call of Duty Warzone রিলিজের সময় সেই ১০০+ জিবি গেমের ব্যাকআপ চলে আসছিলো গেম রিলিজের ৩ ঘন্টার মধ্যেই! সার্কেলে ৩টি সার্ভার রয়েছে, ftp1.circleftp.net, ftp2,circleftp.net এবং ftp3.circleftp.net , এগুলো ওদের সাইট ভিজিট করলেই বুঝতে পারবেন। সরাসরি 15.1.1.1 লিখে এন্টার দিলেও মেইন সাইটে চলে যাবেন।



শুধুমাত্র ইউজার রিকোয়েস্ট এর অপশন 

টি এখানে নেই আর তাই এটিকে প্রথম স্থান এ নিতে পারলামনা। কিন্তু শুধু এই বিষয়টি বাদ দিলে এই সার্ভারটি সবসময়  আপ-টু-ডেট এবং সবসময় বেশ কড়া থাকে! লেটেস্ট সব মুভি, ডকুমেন্টারি, গেমস, সফটওয়্যার, টিভি সিরিজ তো পাবেনই এমনকি এখানে নতুন কিছু রিলিজ হলেই ১/২ দিনের মধ্যেই সার্ভারে সেট আপডেটেড হয়ে যায়! গুগলে movie server bd লিখে সার্চ দিলেও এই চমৎকার সাইটটি রেজাল্টে আসবে না। এছাড়া সরাসরি ফোল্ডার দিয়ে সাইটটি সাজানো থাকে তাই বিধায় নিদির্ষ্ট জিনিস খুঁজে পেতে বেশ সুবিধা পাবেন। যেমন আপনি ২০১৮ সালের মাস্টারপিস Tumbbad মুভিটি নামাতে চান। চলে যান Movies > Bollywood > 2018 > Tumbbad ফোল্ডারে!

 

  1. BossBD FTP Server

 

যারা সিম্পলি আর মিনিমালিস্টিক ডিজাইন এর সার্ভার পছন্দ করেন তাদের জন্যে আমার বসবিডি কে সাজেজশন থাকবে। কোনো প্রকার হেভি ডিজাইন নেই এই ওয়েবসাইটে। সরাসরি সার্ভার এর ফোল্ডারগুলো দিয়েই সাইটটি ডিজাইন করা হয়েছে। লেটেস্ট সব মুভি, সিরিজ পাবেন এখানে। তবে গেমস আর সফটওয়্যারে লেটেস্ট আমি খুঁজে পাই নি। আর এখানেও ইউজার রিকোয়েস্ট সেকশনটি নেই দুঃখবশত।

 

  1. Net@Home

 

যারা উপরের ২টি সার্ভারের একটিতেও ভালো লাগেনি বা সাপোর্ট করে না তারা এই Net@Home সার্ভারটি টেস্ট করে দেখতে পারেন। লেটেস্ট মুভি আর সিরিজ পাওয়া গেলেও গেমস আর সফটওয়্যারের ঘাটঁতি রয়েছে সার্ভারে। আর ইউজার রিকোয়েস্ট অপশন নেই এবং একই সাথে লেটেস্ট মুভি পেতে একটু লেইট হয়ে এই সার্ভারে।

 

  1. Sam Online FTP BD
  2. MangoGamers FTP Gaming Server BD
  3. FTPBD
  4. Alphamediazone
  5. JDIX
  6. BongoBD Content on Demand
  7. CrazyCTG FTP server
  8. MYbdplex
  9. Roar Media
  10. ShowTimeBD
  11. Elaach FTP Server BD
  12. NaturalBD
  13. TajpataTV Server

18.VDOmela

19.Kurigram

  1. AntHouseBD

 

আজকের পোস্টের একদম শেষে চলে এলামঃ

আরো সার্ভার এবং এগুলোর ডিটেইলস দেখতে এখানে ক্লিক করুনঃ বেস্ট bdix server

 

যেভাবে সহজেই আপনার ISP এর bdix সার্ভার গুলো বের করবেনঃ

এপ ডাউনলোড লিংকঃ https://play.google.com/store/apps/details?id=com.shubhobrata.roy.bdixtester&hl=en

 

 

Honorable Mentions:

 

উপরের লিস্টে উল্লেখিত সার্ভারগুলো ছাড়াও আরো বেশ কিছু ভালো ভালো BDIX FTP রয়েছে। কিন্তু আমার এখানে এগুলোর একসেস করা যাচ্ছে না তাই লিস্ট এ দেয়া যায়নি। এগুলোর মধ্যে সবার আগেই নাম আসে UniqueFTP সাইটটির। লেটেস্ট সবকিছুই একটু দেরিতে হলেও এই সাইটে পেয়ে যাবেন। এরপরে নাম আসে bdplex, crazyhd, timepassbd, sky net online, powernetbd, bdiptv,  সহ আরো অনেক সার্ভারের। তবে মনে রাখবেন আপনার ISP এর নিজস্ব FTP সার্ভার থাকলে সেটায় সবথেকে বেশি স্পিড আপনি পাবেন। আরো কিছু সার্ভার আছে যেগুলো উপরের লিস্টের থেকে কোনো অংশেই কম নয়, কিন্তু আমার ISP তে সার্পোট না করায় বিস্তারিত বিবরণ লিখতে পারলাম না তবে আপনারা ট্রাই করে দেখতে পারেন অবশ্যই। আমি চেষ্টা করছি, লিস্টটিকে নিয়মিত আপডেট করার, আপনারা কোন তথ্য শেয়ার করতে চাইলে নিচে কমেন্ট করতে পারেন। ধন্যবাদ।

কন্টেন্ট ক্রেডিটঃ pc builder bd

 

 

Comment Here